Header Ads Widget

বিদ্যুতের দাবীতে উত্তাল লালমনিরহাটের কালিগঞ্জ। প্রতিমন্ত্রীর বাড়ির ভিআইওপি লাইন কেটে দিয়েছে বিক্ষুদ্ধ জনতা।।

মেহেদী হাসান জুয়েলঃ জেলার কালিগঞ্জে বিদ্যুতের দাবীতে ফুঁসে উঠেছে উত্তাল জনতা।
এ দাবীতে লালমনিরহাটের  বুড়িমারী মহাসড়ক ও রেলপথে গাছের গুড়ি ফেলে অবরোধ করেছে বিক্ষুব্ধ জনতা। নিজেরাই ছিড়ে দিয়েছে বিদ্যুত সঞ্চলন লাইন । বিদ্যুতের দুই লাইন ম্যানকে লাঞ্চিত করেছে  জনতা।
শুক্রবার বিকেল ৫টার দিকে  উপজেলার কাকিনা বানিনগর রেল ক্রসিং এলাকায় রেল ও সড়ক পথ অবরোধ করে রাখে স্থানীয়রা।
জানা গেছে, কালীগঞ্জ উপজেলা সদরে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর বাসভবন ও তার আশপাশ এলাকাকে ভিআইওপি  লাইনের আওতায় এনে নিরবাচ্ছন্ন বিদ্যুত দিলেও পুরো উপজেলার হাজার হাজার গ্রাহক লোডশেডিংয়ে অতিষ্ট। অত্যধিক তাপদাহ ও পবিত্র রমজানের ইফতার ও সেহরীর মত গুরুত্বপুর্ন সময়ে বিদ্যুত না পেয়ে ফুঁসে উঠেছে গ্রাহকরা।
নিরবিচ্ছন্ন বিদ্যুতের দাবিতে ৩৩ হাজার বিদ্যুৎ সঞ্চলন লাইন বিচ্ছন্ন করে রেলপথ সড়ক পথ অবরোধ করেন সাধারন গ্রাহকরা। ৩৩ হাজার কেভি লাইন বিচ্ছিন্ন করায় ভিআইওপি লাইনে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মদের বাসভবনসহ কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলা বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
বিচ্ছিন্ন লাইন সচল করতে এলে ইসমাইল হোসেন ও পল্লব চন্দ্র নামে দুই লাইন ম্যানকে আটকে রাখে স্থানীয় জনতা। খবর পেয়ে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান ঘটনাস্থলে এসে অবরোধ তুলে নিতে ব্যর্থ হয়ে ফিরে যান।
অবরোধকারীদের মধ্যে বৃদ্ধ সিরাজ আলী প্রশ্ন তুলে বলেন , মন্ত্রীর বাড়িতে সব সময় বিদ্যুত থাকবে আর আমরা অন্ধকারে গরমে মরব। আমরা কি বিদ্যুত বিল দেই না?
অবরোধের কারনে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের উভয় পার্শ্বে শতাধিক ট্রাক,বাস আটকা পড়েছে। চরম দুর্ভোগে পড়েছে রোজাদার যাত্রীরা।
বিক্ষুদ্ধ জনতার রোষানলে সাংবাদিকরাও বাদ যায়নি। কারো কারো মোবাইল,ক্যামেরাও ছিনিয়ে নিয়েছে ক্ষোভে অতিষ্ট বিক্ষুদ্ধ জনতা।
এব্যাপারে কালীগঞ্জ বিদ্যুত বিভাগের প্রকৌশলী নাজমুল খন্দকারের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে ফোনে পাওয়া যায় নি।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ ফোর্স গিয়ে সড়ক অবরোধ তুলে নেওয়া হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ